আপন জুয়েলার্সের মালিক দিলদারের মুক্তিতে বাধা নেই

আপন জুয়েলার্স-এর মালিক দিলদার আহমেদজাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দায়ের করা অর্থ পাচারের এক মামলায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তার বিরুদ্ধে থাকা পাঁচ মামলায় জামিন পাওয়ায় দিলদারের মুক্তিতে আর বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

রবিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে দিলদার আহমেদের পক্ষে শুনানি করেন আইনজীবী এএম আমীন উদ্দীন ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ হোসেন।

গত ৮ জানুয়ারি অর্থপাচারের তিন মামলায় আপন জুয়েলার্সের তিন মালিক দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

গত ১৪ ডিসেম্বর রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় শুল্ক গোয়েন্দা বিভাগের আপন জুয়েলার্সের তিন মালিককে জামিন দেন হাইকোর্ট। বাকি ‍দুই মামলা মুলতবি রাখেন আদালত।

গত ২২ নভেম্বর অর্থপাচারের মামলায় আপন জুয়েলার্সের তিন মালিককে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে ঢাকার জেলা প্রশাসকের মাধ্যমে সরকারকে এই রুলের জবাব দিতে বলা হয়।