গাছ রেখে যশোর-বেনাপোল মহাসড়ক পুনর্নির্মাণের সুপারিশ

যশোর-বেনাপোল সড়ক, ফাইল ছবিযশোর-বেনাপোল সড়কের পাশে থাকা গাছ রেখে সড়কটি পুনর্নির্মাণের জন্য মন্ত্রণালয়কে দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়া যশোর-খুলনা এবং যশোর-ঢাকা সড়কের দুরাবস্থা সরেজমিন পরিদর্শনের জন্য একটি উপকমিটি গঠনের সুপারিশও করা হয়েছে।

কমিটির সভাপতি একাব্বর হোসেনের সভাপতিত্বে রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

যশোর-বেনাপোল সড়ক, ফাইল ছবিকমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মনিরুল ইসলাম, লুৎফুন নেছা এবং নাজিম উদ্দিন আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের অধীন দেশের পশ্চিম ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় ৬১টি সেতু নির্মাণের কাজ অত্যন্ত গুরুত্ব সহকারে মনিটরিং করার সুপারিশ করা হয়।

যশোর-বেনাপোল সড়ক, ফাইল ছবিকমিটি মির্জাপুরের মধ্যে দিয়ে পুরাতন ঢাকা-ময়মনসিংহ সংকীর্ণ সড়কটি প্রশস্থসহ ঝুঁকিপূর্ণ সেতু পুনর্নির্মাণ করতে মন্ত্রণালয়কে দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।

সেতু বিভাগের অতিরিক্ত সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। খবর বাসস।