মেহেদী, স্বর্ণা ও অ্যানি শঙ্কামুক্ত নয়: ড. সামন্ত লাল সেন

ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষের প্রেস ব্রিফিং

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় আহত মেহেদী হাসান, তার স্ত্রী সৈয়দা কামরুন নাহার স্বর্ণা ও মেহেদীর ভাবি আলমুন নাহার অ্যানির অবস্থা শঙ্কামুক্ত নয়। এদের আরও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। এর আগে ঢামেক হাসপাতালে ভর্তি করানো শাহরিনসহ এই তিন জনের জন্য রবিবার মেডিক্যাল বোর্ড বসবে।

শুক্রবার (১৬ মার্চ) ঢাকা মেডিক্যাল কলেজ (ডিএমসি) হাসপাসপাতালে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন বার্ন ইউনিটের সমন্বয়ক ড. সামন্ত লাল সেন।

ড. সামন্ত লাল সেন বলেছেন, ‘অ্যানির ডান পায়ে ফ্রাকচার আছে, সঙ্গে ইনজুরিও আছে। স্বর্ণায় শরীরের বাম দিকে ব্যথা আছে, ইনজুরি আছে এবং শ্বাসনালীতে বার্ন আছে। মেহেদীর হাতে কাটা দাগ আছে এবং ঘাড়ে ও পায়ে ইনজুরি আছে, ফ্রাকচার আছে। এদের কাউকেই শঙ্কামুক্ত বলা যাবে না। এদের আরও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। শাহরিনসহ এ তিন জনের জন্য রবিবার মেডিক্যাল বোর্ড বসবে।’ তাদের ঢামেক হাসপাতালের ভিআইপি ১ ও ২ নম্বর কেবিনে রাখা হয়েছে।

তিনি আরও জানান, ‘তিন জনের প্রত্যেকেই সাইকোলোজিক্যাল ট্রমার মধ্যে আছে। এদের কোনও পোড়া নেই কিন্তু এদের যেহেতু আঘাত আছে এবং শ্বাসনালীর ইনজুরি আছে সেহেতু এদের অর্থোপেডিকস এবং রেসপিরেটরি মেডিসিনের চিকিৎসকদের দেখানো হবে। এদের সুস্থ্য হতে ন্যূনতম ছয় সপ্তাহ সময় লাগবে।’

ড. সামন্ত লাল সেন বলেন, ‘প্রধানমন্ত্রী আজ দুপুরে আবারও ফোন করে বলেছেন, এই রোগীদের জন্য যা যা করা দরকার সবকিছুই যেন করা হয় তা বলেছেন। এ জন্য সরকার সার্বিক সহযোগিতা দেবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।’   

আরও খবর: ঢামেকের বার্ন ইউনিটে মেহেদী, স্বর্ণা ও অ্যানি