উন্নয়নশীল দেশে উত্তরণে রাজধানীতে আনন্দ র‌্যালি (ফটো স্টোরি)

কলেজ অব নার্সিংয়ের শিক্ষার্থীদের আনন্দ উদযাপন১৯৭৫ সালে পরিচয় পাওয়া স্বল্পোন্নত দেশের তালিকা (এলডিসি) থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ। বিশ্বে এখন বাংলাদেশের নতুন পরিচয় মধ্যম আয়ের দেশ।

অগ্রণী স্কুল অ্যান্ড কলেজেরে শিক্ষার্থীদের আনন্দ র‌্যালিবাংলাদেশ এখন উন্নয়নের মডেল। এ অর্জন আত্মমর্যাদার, অহংকারের ও গৌরবের। তাই তো দেশ এখন আনন্দের বন্যায় ভাসছে।

বেলুন উড়িয়ে আনন্দ উদযাপনে শরিক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ শিক্ষকরাএই উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে সরকার।

রাজধানীর একটি স্কুলের শিক্ষার্থীদের আনন্দ উদযাপনএই কর্মসূচি ২০ মার্চ শুরু হয়েছে। সরকার আনুষ্ঠানিকভাবে উৎসব করছে আজ বৃহস্পতিবার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া হলের আনন্দ উদযাপনআজ রাজধানীতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের আনন্দ র‌্যালিবঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠান শুরু হয়।

মৎস্য অধিদফতররের শোভাযাত্রাপ্রধানমন্ত্রীকে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এর আগে ও পরে ঢাকার সরকারি দফতরগুলোসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আনন্দ র‌্যালি বের করা হয়।

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) শোভাযাত্রা

ছবি : নাসিরুল ইসলাম ও সাজ্জাদ হোসেন।

আরও পড়ুন-

কাঁদলেন প্রধানমন্ত্রী
অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ: উৎসব আজ

“প্রমাণ হয়েছে আমাদের কেউ ‘দাবায়ে’ রাখতে পারবে না”