সাংবাদিক ফয়সাল স্মৃতি পদক দেওয়ার ঘোষণা

সাংবাদিক ফয়সাল স্মরণে স্মরণ সভানেপালে বিমান দুর্ঘটনায় নিহত সাংবাদিক ফয়সাল স্মৃতি পদক দেওয়ার ঘোষণা দিয়েছে শরীয়তপুর সাংবাদিক সমিতি।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ফয়সালের স্মরণ সভায় এ ঘোষণা দেওয়া হয়। এ সভার আয়োজন করে ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতি।
আয়োজক সংগঠনের সভাপতি রাজু আলীম বলেন, এখন থেকে প্রতিবছর ‘সাংবাদিক ফয়সাল স্মৃতি পদক’ দেওয়া হবে।
বক্তারা বলেন, উদীয়মান তরুণ সাংবাদিকদের চলে যাওয়া রাষ্ট্র ও সমাজের জন্য অপূরণীয় ক্ষতি। তার মৃত্যুতে পরিবার হারিয়েছে সন্তান। আর দেশ ও জাতি হারিয়েছে মেধাবী সাংবাদিককে। ফয়সাল বেঁচে থাকলে তার কাছ থেকে রাষ্ট্র সমাজ অনেক কিছু পেতো।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেন, ‘কোনও কোনও মৃত্যু পাখির পালকের মতো। আবার কোনও কোনও মৃত্যু হিমালয়ের মতো। সাংবাদিক আহমেদ ফয়সালের মৃত্যু হিমালয়ের মতোই ভারী।’
আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, ফয়সালের পরিবারের যদি কোনও ধরনের সহায়তার প্রয়োজন হয়, তাহলে আমাদেরকে জানাবেন-যা যা করা দরকার সব করবো। প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে তার পরিবারের কথা বলার সুযোগ করে দেবো।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও বৈশাখী টিভির প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম বলেন, আহমেদ ফয়সালের সঙ্গে ৬ বছরের সর্ম্পক। বহুমুখী প্রতিভার অধিকারী প্রাণবন্তর ছেলেটি পুরো বার্তাকক্ষ মাতিয়ে রাখতেন।
সংগঠনের সভাপতি রাজু আলীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলী, নারী নেত্রী মাজেদা শওকত প্রমুখ।