বিডিনিউজ২৪ ডট কমের ওয়েবসাইট বন্ধের নির্দেশ


বিডিনিউজ২৪.কম
অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ২৪ ডট কম-এর দুটি ওয়েবলিংক বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি থেকে সোমবার বিকালে দেশের সব আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) প্রতিষ্ঠানকে ই-মেইল পাঠিয়ে নিউজ পোর্টালটি ব্লক করার নির্দেশ দেওয়া হয়। বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিডিনিউজ পোর্টালেও এ সংক্রান্ত সংবাদ প্রকাশ করা হয়েছে।
ওই সংবাদে বলা হয়, বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের জ্যেষ্ঠ সহকারী পরিচালক তৌসীফ শাহরিয়ার স্বাক্ষরিত ও মেইলে আইআইজিগুলোকে অতিসত্ত্বর বিডিনিউজের ডোমেইন ব্লক করা নির্দেশ দেওয়া হয়। তবে বন্ধের কোনও কারণ উল্লেখ করা হয়নি মেইলে। সংবাদের সঙ্গে গণমাধ্যমটিকে দেওয়া এ সংক্রান্ত ই-মেইলের ছবিও প্রকাশ করা হয়েছে।

দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সভাপতি আমিনুল হাকিম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিটিআরসি থেকে বিডিনিউজ২৪ ডট কম লিংক ব্লকের নির্দেশনা আমরা পেয়েছি।’ নির্দেশনা বাস্তবায়ন করা হয়েছে বলে তিনি জানান।
এ বিষয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর বার্তা সম্পাদক মুনীরুল ইসলাম এক লিখিত বক্তব্যে জানান, ‘বিটিআরসির সিদ্ধান্তে আমরাও অবাক হয়েছি। বন্ধের পর আমরা বিটিআরসির বক্তব্য জানার চেষ্টা করেছি। তবে বিটিআরসি আমাদের কোনও কারণ জানায়নি। আমরাও কারণটা জানতে চাই।’