‘খুব সহজভাবে বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা তৈরি করা উচিত’

কবি, গবেষক ও চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিককবি, গবেষক ও চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক বলেছেন, ‘আমি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। আর এই রাজনীতি করার ভেতর দিয়ে আমি বঙ্গবন্ধুকে নিয়ে রিসার্চ শুরু করি। বিভিন্ন সময় ছাত্রলীগের জার্নাল সম্পাদনা করেছি। বঙ্গবন্ধুর আসল চরিত্র ফুটিয়ে তুলতে একমাত্র ভিজ্যুয়ালই প্রধান। ফলে আমরা এই পথ ধরেছি। বঙ্গবন্ধুকে বাঙালির চৈতন্যে প্রবেশ করাতে ভিজ্যুয়ালই শ্রেষ্ঠ মাধ্যম। আমি মনে করি, খুব সহজ সরলভাবে বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা তৈরি করা উচিত।’
দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের আয়োজনে ‘তারুণ্যের বঙ্গবন্ধু’ শীর্ষক বৈঠকিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় শুরু হয় বাংলা ট্রিবিউন বৈঠকি। রাজধানীর শুক্রাবাদে বাংলা ট্রিবিউন স্টুডিও থেকে এ আয়োজন সরাসরি সম্প্রচার করছে এটিএন নিউজ। পাশাপাশি বাংলা ট্রিবিউনের ফেসবুক ও হোমপেজে লাইভ দেখা যাচ্ছে বাংলা ট্রিবিউন বৈঠকি।
বাংলা ট্রিবিউন বৈঠকিমুন্নী সাহার সঞ্চালনায় বৈঠকিতে আরও অংশ নিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনন জামান, কার্টুনিস্ট সৈয়দ রাশাদ ইমাম তন্ময়, সাংবাদিক, গবেষক ও আর্কাইভ ৭১-এর পরিচালক প্রণব সাহা অপু এবং বাংলা ট্রিবিউনের হেড অব রিসার্চ শেরিফ আল সায়ার।

আরও পড়ুন: ‘তারুণ্যের বঙ্গবন্ধু’ শীর্ষক বাংলা ট্রিবিউন বৈঠকি শুরু