ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ

ময়মনসিংহ

ঢাকায় বাস চালককে মারধরের ঘটনায় ময়মনসিংহ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকাগামী সব ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক ও শ্রমিক নেতারা। কোনও ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) মাসকান্দা বাস টার্মিনাল কাউন্টার সুপারভাইজার আলম মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ৭টা থেকে মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনাল হতে ঢাকার উদ্দেশে কোনও বাস ছেড়ে যায়নি। সকালে ঢাকার রাস্তায় নিলয় পরিবহনের একটি বাসের চালককে যাত্রী কর্তৃক মারধরের ঘটনায় ঢাকার কেন্দ্রীয় পরিবহন মালিক সমিতির নেতাদের নির্দেশে হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বাস চলাচল বন্ধের বিষয়টি কেন্দ্রীয় পরিবহন নেতাদের নির্দেশেই করা হয়েছে দাবি করে ময়মনসিংহ বাস পরিবহন মালিক সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন বলেন, ‘বাস চলাচল বন্ধের বিষয়ে ময়মনসিংহের বাস মালিক ও পরিবহন শ্রমিক নেতারা কিছুই জানেন না। তবে সমস্যা দ্রুত সমাধান করে বাস চলাচল স্বাভাবিক করার ব্যাপারে ঢাকার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে।’

এদিকে কোনও ঘোষণা ছাড়াই সকাল থেকে বাস চলাচল বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।  অনেকেই বিকল্প রেলওয়ে পথে গন্তব্যে যাওয়ার চেষ্টা করেছেন বলেও জানা গেছে।