ডাকসু ভিপির ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

ডাকসু ভিপির ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্য নেতাদের ওপর হামলার প্রতিবাদে অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেছে সংগঠনটির নেতাকর্মীরা।

সোমবার (২৭ মে) দুপুরে ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করে তারা। এর আগে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। এটি টিএসসি থেকে অপরাজেয় বাংলাতে এসে শেষ হয়।

মানববন্ধনে হামলাকারীদের নামের তালিকা প্রকাশ করে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘ডাকসু ভিপির ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা যে বর্বর হামলা চালিয়েছে, আমরা তার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এখন পর্যন্ত ছাত্রলীগ আমাদের ওপর যতগুলো হামলা চালিয়েছে তার একটিরও বিচার হয়নি। ডাকসু ভিপিসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের ওপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাদের সংগঠন থেকে বহিষ্কার করা না হলে প্রতিটি বিশ্ববিদ্যালয়, জেলা, কলেজ ইউনিট থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

এসময় তিনি ভিডিও ফুটেজ দেখে এবং স্থানীয় প্রত্যক্ষদর্শীদের তথ্যের ভিত্তিতে হামলাকারীদের শনাক্ত করা হয়েছে বলে মানববন্ধনে জানান।