সরকারি কর্মচারীদের শৃঙ্খলা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

 

শৃঙ্খলা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, সরকারের পলিসি বাস্তবায়নে দেশের কর্মচারীদের ভূমিকা অপরিসীম। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারি কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, তাদেরকে সব সময় নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘মাসের সেরা কর্মী’ হিসেবে নির্বাচিত কর্মচারীদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা ও তাদেরকে সঠিক স্থানে পদায়ন। তাই, এই মন্ত্রণালয়ে যারা কাজ করছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ মন্ত্রণালয়ে যারা কর্মরত আছেন তারা অন্য সবার কাছে অনুকরণীয়। এজন্য, প্রতিমন্ত্রী তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সুনাম ধরে রাখারও আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য, প্রশাসন, কৃষি, মানবসম্পদ উন্নয়নসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ ধারা অব্যাহত রেখে দেশকে সমৃদ্ধির দিকে আরও এগিয়ে নিতে হলে জনপ্রশাসনসহ সব সরকারি কর্মচারীকে একযোগে কাজ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মন্ত্রণালয়ের কর্মচারীদের দাফতরিক কাজে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে সেবার গুণগত মান ও কর্মস্পৃহা বাড়ানো, ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি এবং আত্মোন্নয়নে ‘মাসের সেরা কর্মী’ নির্বাচন করা হচ্ছে। গ্রেড ১০ থেকে গ্রেড ২০ এর তিন ক্যাটাগরির ৬ জন কর্মচারীকে এ বছরের জুলাই ও আগস্ট মাসের সেরা কর্মচারী হিসাবে নির্বাচন করা হয়। জুলাই মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. মনজুর রহমান সরকার, নাজির মো. আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো. আব্দুর রশিদ এবং আগস্ট মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. ওমর ফারুক, ডাটা এন্ট্রি ও কন্ট্রোল অপারেটর সেলিম রেজা ও অফিস সহায়ক মফজল আহমদ সেরা কর্মচারী নির্বাচিত হন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহা স্বাগত বক্তব্য রাখেন।