যারা পেঁয়াজের মূল্য বাড়ায়, তারা বন্দুকযুদ্ধে মারা যাক: চুন্নু

মুজিবুল হক চুন্নু ( ফাইল ছবি)পেঁয়াজের অস্বাভাবিক মূল্য নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে অভিযান চালানোর আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, ‘অনেক ফেনসিডিল কারবারি রাস্তাঘাটে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মরে যায়। পেঁয়াজের মূল্য যারা বাড়ায়, তারা একটি বন্দুকযুদ্ধে মরে যাক। তাহলে একটা উদাহরণ হবে।’ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বের শেষে তিনি এই আহ্বান জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, ‘বাজারে পেঁয়াজ নেই, বিষয়টি কিন্তু এমন নয়। বাজারে প্রচুর পেঁয়াজ আছে, তবু মূল্য বাড়ছে। আমি মনে করি, এটা একটা ষড়যন্ত্র। সরকারের অনেক অর্জন। এজন্য সরকারের বদনাম করার এটা একটা ওয়ে। আমার মনে হয় একটি অভিযান দরকার আছে।’ তিনি আরও বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীকে বলবো, আপনারা বের করুন এটি ষড়যন্ত্র কিনা। মানুষ পেঁয়াজ কিনতে পারেন না, কেবল এটা নয়; এতে সরকারের বদনাম হচ্ছে। কিছু খারাপ কাজের জন্য অনেক ভালো কাজ ম্লান হয়ে যায়।’

মুজিবুল হক চুন্নু আরও বলেন, ‘গত পরশু বাজারে পেঁয়াজের কেজি ছিল ৮০ টাকা। ওইদিন এই সংসদে বাণিজ্যমন্ত্রীর পক্ষে শিল্পমন্ত্রী দেওয়া বক্তব্যে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে আছে বললেন। এটা বলার পরদিন মূল্য হয়ে গেলো ১৫০ টাকা। আর আজকে হলো ২০০ টাকা। পত্রিকায় দেখলাম ভারতে পেঁয়াজের মূল্য কমার কারণে কৃষক কাঁদছে।’ প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে পদক্ষেপ নিলে এই সংকট থাকবে না বলেও তিনি মন্তব্য করেন।