সিএফসি’র এমডি নির্বাচিত হওয়ায় বেলালকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

 

রাষ্ট্রদূত বেলাল প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন

নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল জাতিসংঘের আন্তর্জাতিক আর্থিক সংস্থা কমন ফান্ড ফর কমোডিটিস’র (সিএফসি) ম্যানেজিং ডিরেক্টর (এমডি) নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সারোয়ার-ই-আলম সরকার জানান, রাষ্ট্রদূত বেলাল বুধবার (২২ ডিসেম্বর)  প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে তার অফিসে এলে তিনি এই অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী বিশ্বের দরিদ্র মানুষের কল্যাণে নিষ্ঠার সঙ্গে কাজ করতে রাষ্ট্রদূত বেলালকে উপদেশ দেন। একে বাংলাদেশের পররাষ্ট্রনীতির সাফল্য হিসেবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জাতিসংঘ সংস্থায় তার কাজের মাধ্যমে বিশ্ব এখন বাংলাদেশের সাফল্যের গল্প জানতে পারবে।

প্রধানমন্ত্রী তার অফিস ও সরকারের কাছ থেকে প্রয়োজনীয় সকল সহায়তা প্রদানের আশ্বাস দিয়ে রাষ্ট্রদূত বেলালকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে কঠোর পরিশ্রম করতে বলেন। রাষ্ট্রদূত বেলাল প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রশংসারই সাক্ষ্য হচ্ছে এই বিজয়।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব বলেন, ১০১টি দেশ নেদারল্যান্ডভিত্তিক সিএফসি’র সদস্য। রাষ্ট্রদূত বেলাল আগামী ৪ বছর এ সংস্থার প্রধান হিসেবে কাজ করবেন। খবর বাসস।