ডা. সাবরিনার দ্বৈত ভোটার হওয়ার ক্ষেত্রে কেউ জড়িত থাকলে ব্যবস্থা



ডা. সাবরিনা
ডা. সাবরিনা চৌধুরীকে দ্বৈত ভোটার করার ক্ষেত্রে কোনও কর্মকর্তা-কর্মচারী জড়িত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। বুধবার (২৬ আগস্ট) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
এর আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে ডাক্তার সাবরিনার দ্বৈত ভোটার হওয়ার বিষয়টির তথ্য পেয়ে তার ব্যাখ্যা চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়।
চিঠির বিষয়ে জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘দুদকের চিঠি আমরা পেয়েছি। জাতীয় পরিচয়পত্র বিষয়টি দেখে কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগ। আমরা সেই বিভাগকে চিঠির বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে বলেছি। আজকের মধ্যে তারা প্রতিবেদন দেবে। তারপরে এ বিষয়ে আমরা বিস্তারিত জানাতে পারবো। এর আগে বিষয়টি  সম্পর্কে কিছু বলতে পারছি না। তবে দ্বৈত ভোটারের বিষয়টি যদি প্রমাণিত হয় তবে এর সঙ্গে কোনও কর্মকর্তা-কর্মচারীর যদি সংশ্লিষ্টতা পাওয়া যায় তাহলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।’
প্রসঙ্গত ডা. সাবরিনা চৌধুরী তথ্য জালিয়াতি করে দুই এলাকায় ভোটার এবং দুটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়েছেন। তার দুটি এনআইডি-ই সচল এবং দু’টিতে ভিন্ন তথ্য ব্যবহার করা হয়েছে। একটিতে জন্ম তারিখ ২ ডিসেম্বর ১৯৭৮। অপরটিতে ২ ডিসেম্বর ১৯৮৩। এক্ষেত্রে বয়স পাঁচ বছর কমানো হয়েছে। দু’টি এনআইডিতে স্বামীর নামও ভিন্ন। একাধিক স্থায়ী ও বর্তমান ঠিকানা ব্যবহার করে ভোটার হন ডা. সাবরিনা।