ঢাকাসহ দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস

দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে এবং অনেক জেলায় দুপুর পর্যন্ত কুয়াশা থাকতে পারে। ফলে আবারও কমতে পারে তাপমাত্রা। বুধবার (২০ জানুয়ারি) আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে। 

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, বাতাস কমে যাওয়ায় বেড়েছে কুয়াশা। আজ এবং আগামীকাল এই অবস্থা থাকতে পারে। তাপমাত্রা বাড়লেও বৃষ্টির কারণে আবারও তাপমাত্রা কমতে পারে।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা সীতাকুণ্ডে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৬. ৫, ময়মনসিংহে ১৪, চট্টগ্রামে ১৫, সিলেটে ১৪.৫,  রাজশাহীতে ১৩.৯,  রংপুরে ১৩.৬, খুলনায় ১৬.৩ এবং বরিশালে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ,  চট্টগ্রাম,  সিলেট, খুলনা ও বরিশালের দুই এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।  এছাড়া দেশের অন্য এলাকায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের মাঝারি থেকে ঘন  কুয়াশা পড়তে পারে এবং দেশের কিছু অঞ্চলের দুপুর পর্যন্ত  কুয়াশা থাকতে পারে।