৯১ ফুট উচ্চতায় ২০ ফুট জাতীয় পতাকা উড়লো শাহজালালে

৯১ ফুট উচ্চতার ফ্লাগ-মাস্ট, ২০ফুট /১২ ফুট সাইজের জাতীয় পতাকা।  দেশের কোনও বিমানবন্দরে এই প্রথম এতো উচ্চতায় জাতীয় পতাকা উত্তোলন করা হলো। মহান স্বাধীনতা  দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ পতাকা উত্তোলন করে।

শুক্রবার (২৬ মার্চ) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের কাছেই ভোর ৫টা ৫৭ মিনিটে সুউচ্চ ফ্লাগ-মাস্টে এই জাতীয়  পতাকা উত্তোলন করা হয়। বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান পতাকা উত্তোলন করেন।৯১ ফুট উচ্চতায় ২০ ফুট জাতীয় পতাকা উড়লো শাহজালালে

জাতীয় পতাকা উত্তোলনের সময় বিউগল বাজানো হয়। পরে বেবিচকের সব কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ সময় অনুষ্ঠানস্থলে আবেগময় ও আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। জাতীয় পতাকা উত্তোলনের সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সব পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।