‘বঙ্গবন্ধু শোষণমুক্ত বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখতেন’ 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধু শোষণ-বঞ্ছনামুক্ত বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখতেন। 

শনিবার (১৪ আগস্ট) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে ‘বঙ্গবন্ধুর চেতনায় সিভিল সার্ভিস’ শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

ইমরান আহমদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির সবচেয়ে বিশ্বস্ত বন্ধু ও পরিক্ষিত নেতা ছিলেন। তিনি আজীবন বাংলার গরীব দুঃখী মানুষের রাজনীতি করেছেন। তাঁর জীবনের দীর্ঘ ও সংগ্রামের ফসল আজকের বাংলাদেশ।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে অনুধাবন করতে হলে মনোযোগ দিয়ে তাঁর কথা অনুধাবন করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবদ্দশায় সকলের প্রতি যে আহ্বান জানিয়ে গেছেন তা স্মরণে রেখে আমাদের কাজে কর্মে প্রতিফলন ঘটালে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো হবে।

ওয়েবিনারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিশেষ অতিথির বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধু সারাজীবন মানুষের মুক্তির লক্ষ্যে লড়াই করে গেছেন। তাঁর দু’টি লক্ষ্য ছিল এদেশের মানুষকে স্বাধীনতা এনে দেওয়া এবং দেশকে বিশ্বের বুকে সম্মানের স্থানে প্রতিষ্ঠিত করা। প্রতিমন্ত্রী এসময় বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এতে সভাপতিত্ব করেন এবং  অনুষ্ঠানটি পরিচালনা করেছেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি।