করোনায় আরও ১৪ মৃত্যু

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ জন মারা গেছেন। আর নতুন শনাক্ত হয়েছে ৪৮১ জন। এর হার ২ দশমিক ৩৬ শতাংশ। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৭ হাজার ৬৮৮ জন। মোট আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জন। শনাক্তের মোট হার ১৫ দশমিক ৭০ শতাংশ। রবিবার (১০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গতকাল সকাল ৮টা থেকে আজ (১০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৯৯ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ১১ জন। এরমধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৭১-৮০ বছরের মধ্যে ১ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১-৫০ বছরের মধ্যে ১ জন, ৩১-৪০ বছরের মধ্যে ১ জন এবং ১১-২০ বছরের মধ্যে ১ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রামের ১ জন, রাজশাহীর ২ জন, খুলনার ১ জন, বরিশালের ১ জন, সিলেটের ১ জন ও ময়মনসিংহের ১ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১০ জন, বেসরকারি হাসপাতালে ৩ জন এবং বাসায় মারা গেছেন ১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৯৫২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। অ্যান্টিজেন টেস্টসহ ২০ হাজার ৩৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৯ লাখ ৫২ হাজার ১৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।