৩১ জেলায় শনাক্ত হয়নি কেউ

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩২ জন। এর আগে গত বছরের ১৫ এপ্রিল এর চেয়ে কম ২১৯ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর।

শুক্রবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় দেশের ৬৪ জেলার মধ্যে দুই বা ততোধিক অঙ্কে রোগী শনাক্ত হয়েছেন তিন জেলায়। এর মধ্যে মহানগরসহ ঢাকা জেলায় শনাক্ত হয়েছেন ১২১ জন, গাজীপুরে ১০ জন এবং রাজশাহীতে ১৩ জন। এক অঙ্কে রোগী শনাক্ত হয়েছেন ৩০ জেলায় এবং ৩১ জেলায় নতুন করে কেউ শনাক্ত হয়নি।

এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ঢাকা বিভাগের ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, শরীয়তপুর ও টাঙ্গাইল; ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, জামালপুর ও শেরপুর; চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামটি, ফেনী, নোয়াখালী, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া; রাজশাহী বিভাগের নাটোর, পাবনা ও জয়পুরহাট; রংপুর বিভাগের রংপুর জেলা; খুলনা বিভাগের যশোর, ঝিনাইদহ, খুলনা ও সাতক্ষীরা; বরিশাল বিভাগের বরিশাল জেলা এবং সিলেট বিভাগের সিলেট ও মৌলভীবাজার জেলায়।

আর ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও রাজবাড়ী; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা; চট্টগ্রাম বিভাগের বান্দরবান, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর ও কুমিল্লা; রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, সিরাজগঞ্জ ও বগুড়া; রংপুর বিভাগের পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, দিনাজপুর ও গাইবান্ধা; খুলনা বিভাগের বাগেরহাট, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা, মেহেরপুর ও নড়াইল; বরিশাল বিভাগের পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি এবং সিলেট বিভাগের সুনামগঞ্জ ও হবিগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় কেউ শনাক্ত হয়নি।