দেশের উন্নয়নে প্রবাসীদের আরও অবদান রাখার সুযোগ রয়েছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, যুক্তরাজ্য প্রবাসীদের বাংলাদেশের উন্নয়নে আরও অবদান রাখার সুযোগ রয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে তীব্র গতিতে এগিয়ে চলছে। প্রয়োজন বিশেষজ্ঞদের পরামর্শ ও সেবা। অবকাঠামো খাত, তথ্য ও প্রযুক্তি খাত, বিদ্যুৎ ও জ্বালানি খাত, খনিজ সম্পদ আহরণ ও উত্তোলন খাত, পরিকল্পিত নগরায়ণ খাত, যোগাযোগ খাত ইত্যাদি খাতে উন্নত বিশ্বের ন্যায় উন্নয়ন করতে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা প্রয়োজন। এইসব খাতে বিনিয়োগও লাভজনক।

বুধবার (১০ নভেম্বর) বাংলাদেশের ‘স্বাধীনতার ৫০ বছর উদযাপন’ উপলক্ষে যুক্তরাজ্যের রেডব্রিজের মেয়র আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য নাহিম রাজ্জাক, রেডব্রিজের মেয়র রয় এম্মেট, রেডব্রিজ কাউন্সিলের নেতা যাস আথয়াল, কাউন্সিলর সায়মা আহমেদ বক্তব্য রাখেন। 

প্রতিমন্ত্রী রেডব্রিজের মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধকে সমর্থন করার জন্য যুক্তরাজ্য ও যুক্তরাজ্যের জনগণের প্রতি আমরা কৃতজ্ঞ। রেডব্রিজ সাংস্কৃতিকভাবে অনেক সক্রিয় এবং এখানে বাংলাদেশিদের অবস্থানের বিষয়টিও আনন্দদায়ক। যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত ৪ জন এমপি ও অসংখ্য কাউন্সিলর রয়েছেন। বাংলাদেশের সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা চাই।