আইনের ভিত্তিতে দেশ পরিচালিত হচ্ছে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, আইনের ভিত্তিতে দেশ পরিচালিত হচ্ছে এবং এখানে র‍্যাব দায়িত্বশীল ভূমিকা রেখেছে। ধর্মীয় জঙ্গিদের মোকাবিলায় র‍্যাব যে সফলতা দেখিয়েছে তা সারা পৃথিবীর জন্য একটা উদাহরণ।

শনিবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ আয়োজিত এক বিশেষ সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রকে উদ্দেশ করে কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশের র‍্যাব এবং কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে তারা নিষেধাজ্ঞা দিয়েছে। এটা অন্যায় এবং ভিত্তিহীন। আমরা এর তীব্র প্রতিবাদ করি। আমরা বিনীতভাবে অনুরোধ করি, আমরা কোনও হিউম্যান রাইটসকে ভায়োলেট করি নাই।

আব্দুর রাজ্জাক বলেছেন, এই দেশ গণতান্ত্রিক দেশ, একটা নির্বাচনের মাধ্যমে আমরা ক্ষমতায় এসেছি। এবং সংবিধানের ভিত্তিতে দেশ পরিচালনা করছি।

তিনি বলেন, ১০০টি ইকনোমিক জোনে শিল্প-কারখানা করার জন্য পানি-বিদ্যুৎ সব কিছুই থাকবে। শুধু একজন এসে শিল্প-কারখানা গড়বেন। আমাদের লাখ লাখ ছেলে-মেয়ে বেকার। তাদের জন্য চাকরির ব্যবস্থা করতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ড. নিমচন্দ্র ভৌমিক, সাংসদ এম.এস. ফরিদা খানম, বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের আহ্বায়ক ড. মো. ফজলে আলী প্রমুখ।