এত কম দামে কেউ পণ্য সহজলভ্য করার পদক্ষেপ নেয়নি: প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমরা ছাড়া কেউ এত কম মূল্যে পণ্য সহজলভ্য করে দেওয়ার পদক্ষেপ নেয়নি।

রবিবার (৩ এপ্রিল) পবিত্র রমজান মাস উপলক্ষে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির ভ্রাম্যমাণ কার্যক্রমের উদ্বোধন কালে তিনি এ কথা বলেন। রাজধানীর খামারবাড়ির প্রাণিসম্পদ অধিদফতরে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মন্ত্রী বলেন, আমরা ছাড়া কেউ এত কম মূল্যে এসব সহজলভ্য করে দেওয়ার পদক্ষেপ নেয়নি। আমাদের লক্ষ্য হচ্ছে পবিত্র মাহে রমজানে কোনভাবেই একজন মানুষও যেন কষ্ট না পায়। পবিত্র রমজানের সিয়াম সাধনার মাসে আমরা যেন অধিক মুনাফার লোভে মানুষকে কষ্ট না দেই৷

তিনি আরও বলেন, চাহিদা ও দ্রব্যের সরবরাহ সাপেক্ষে এ পরিসর আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে। ভ্রাম্যমাণ গাড়িগুলোতে পাস্তুরিত তরল দুধ প্রতি লিটার ৬০ টাকা, গরুর মাংস ৫৫০ টাকা, খাসির মাংস প্রতিকেজি ৮০০ টাকা, বয়লার প্রতিকেজি ২০০ টাকা, প্রতিহালি ডিম ৩০ টাকা করে বিক্রি করা হবে।

মৎস্যমন্ত্রী বলেন, খাদ্য একটি পবিত্র নেয়ামত, এই রমজানে সেই নেয়ামতে যেন কোনও ভেজাল না হয়।

ঢাকার ১০টি স্থানে সুলভ মূল্যে ভ্রাম্যমাণ গাড়িতে করে পণ্য বিক্রি করা হবে। স্থানগুলো হচ্ছে—সচিবালয় এলাকা, খামার বাড়ি গোল চত্বর, জাপান গার্ডেন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, নয়া বাজার, আরামবাগ, নতুন বাজার, কালশি এবং যাত্রাবাড়ী।

প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ ইলিয়ান চৌধুরী।