পদ্মা সেতু হওয়ায় বিএনপির মাথা খারাপ: হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘পদ্মা সেতু হওয়ার কারণে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে। কয়েকদিন আগে মির্জা ফকরুল ইসলাম বললেন কী, পদ্মা সেতুর নাকি  ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন খালেদা জিয়া। পদ্মা সেতু হওয়ার পর শেখ হাসিনার প্রশংসা সর্বত্রই ছড়িয়েছে। পদ্মা সেতু নিয়ে ভারতের পত্রিকায় লিখেছে, ভারত যেটি পারেনি, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেটি করেছে। পাকিস্তানের পত্রিকায় লিখেছে, পাকিস্তান যেটি পারেনি, শেখ হাসিনা সেটি করে দেখিয়েছেন।’

শুক্রবার (১০ জুন) বিকালে গাইবান্ধা পৌর পার্কের শহীদ মিনার চত্বরে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আগে রংপুর ও দিনাজপুর অঞ্চলে মঙ্গা হতো। কিন্তু সেই মঙ্গা এখন নেই। মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন জননেত্রেী শেখ হাসিনা। সমস্ত পৃথিবী আজকে স্বীকার করে, বাংলাদেশ বদলে গেছে, পরিবর্তন হয়েছে দেশের প্রতিটি মানুষের ভাগ্যের। কিন্তু একটি দল তা স্বীকার করতে চায় না। সেই দলটি হচ্ছে বিএনপি।’

দীর্ঘ ছয় বছর পর অনুষ্ঠিত কাউন্সিলের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু। এতে প্রধান বক্তা ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক। পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ও সাধারণ সম্পাদক এমারুল ইসলাম সাবিনের সঞ্চালনায় কাউন্সিলের প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া ও কেন্দ্রীয় সদস্য সফুরা বেগম রুমি প্রমুখ।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে রাত ৮টার দিকে সার্কিট হাউসে শুরু হয় দ্বিতীয় অধিবেশন। এই অধিবেশনে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকসহ কয়েকটি পদে নেতাদের নাম ঘোষণা করবেন কেন্দ্রীয় নেতারা। এর আগে, ২০১৬ সালে পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।