নতুন তথ্য সচিব হুমায়ুন কবীর

শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলির আদেশ বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্য দিয়ে জাকিয়া সুলতানা শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবেই দায়িত্ব পালন করবেন। অপরদিকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে বদলি করেছে সরকার।

মঙ্গলবার (১ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় নতুন এক প্রজ্ঞাপনে হুমায়ুন কবীরকে তথ্য সচিব নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

উল্লেখ্য, শিল্প সচিব জাকিয়া সুলতানাকে গত ২৭ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছিল। আজ সেই প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে। তিনি শিল্প মন্ত্রণালয়েই থাকছেন।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয় গতকাল ৩১ অক্টোবর।

শূন্য হওয়া স্থানীয় সরকার বিভাগের সচিব পদে গতকাল ৩১ অক্টোবর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেনকে সিনিয়র সচিব করে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছিল। আজ মঙ্গলবার (১ নভেম্বর) সেই প্রজ্ঞাপন বাতিল করে কামাল হোসেনকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব হিসেবেই পদায়ন করা হয়েছে।

অপরদিকে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব নিয়োগ দেওয়া হয়েছে। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব পদে বদলির আদেশাধীন বাংলাদেশে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মুশফিকুর রহমানকে পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হয়েছে।