ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

পিরোজপুর-২ আসনের আওতাধীন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজের বিরুদ্ধে মামলার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মিরাজুল ইসলাম মিরাজের বিরুদ্ধে আমলযোগ্য অপরাধ বিবেচনায় গণপ্রতিনিধিত্ব আদেশ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা অনুযায়ী সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করতে বলেছে ইসি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের উপসচিব মো. আব্দুছ সালাম মিরাজের বিরুদ্ধে ভান্ডারিয়া উপজেলা নির্বাচন অফিসারকে বাদী হয়ে মামলার নির্দেশনা দিয়েছেন।

ইসি চিঠিতে জানায়, পিরোজপুর-২ নির্বাচনি এলাকার মিরাজুল ইসলাম মিরাজ গত ২৪ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী মো. মহিউদ্দীন মহারাজের উপস্থিতিতে নির্বাচনি এলাকায় অত্যন্ত আপত্তিকর, কুরুচিপূর্ণ, অশালীন, মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য দেন। ফলে ওই  ব্যক্তি আরপিও ও আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন। এই অবস্থায়, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আমলযোগ্য অপরাধ বিবেচনায় সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশনা দেওয়ার বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

ইসি আরও জানায়, এই বিষয়টি অনতিবিলম্বে অভিযোগকারী হিসেবে আপনাকে (উপজেলা নির্বাচন অফিসার) সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য অনুরোধ করা হলো।