প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ

বিশ্ব ব্যাংকের বাংলাদেশ ও ভূটানের কান্ট্রি ডিরেক্টর আব্দুলায়ে সেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে তারা বাংলাদেশে অস্থায়ীভাবে অবস্থানরত রোহিঙ্গা জনগোষ্ঠী ও হোস্ট কমিউনিটির জন্য বিশ্ব ব্যাংকের অর্থায়নে সেবা ও অবকাঠামো খাতে প্রস্তাবিত বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) এই বৈঠক হয়।

বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশ সরকারের নেওয়া ‘জাতীয় লজিস্টিক্স উন্নয়ন নীতি’ প্রণয়নের উদ্যোগ নেওয়ার সক্ষমতার প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এ নীতি প্রণয়নে বিশ্ব ব্যাংক সম্পৃক্ত হওয়ায় তাকে ধন্যবাদ জানান।

ঢাকা ও বাংলাদেশের অন্যান্য নদীর রেস্টোরেশনের জন্য বাংলাদেশ সরকারের বাস্তবায়নাধীন ও প্রস্তাবিত প্রকল্পগুলোতে বিশ্ব ব্যাংকের সহযোগিতা কামনা করেন তোফাজ্জল হোসেন মিয়া। আব্দুলায়ে সেক বাংলাদেশে চলমান ও প্রস্তাবিত বিশ্ব ব্যাংকের প্রকল্পগুলো নির্ধারিত সময়ে বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সর্বাত্মক সহযোগতিা প্রদানে বিশ্ব ব্যাংকের কর্মকাণ্ডে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব সন্তুষ্টি প্রকাশ করেন এবং এ বিষয়ে আব্দুলায়ে সেক-এর ভূমিকার প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় এবং বিশ্ব ব্যাংকের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।