বিএনপির ‘সেন্সিবল’ লোকজন দলের প্রধান খুঁজছে: সরকারি দলের এমপি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সমালোচনা করে সরকারি দলের সংসদ সদস্য শফিকুর রহমান বলেন, বিএনপির কিছু সেন্সিবল লোক আছে দু-চার জন, তারা তারেককে বাদ দিয়ে নতুন করে পার্টির প্রধান নির্বাচন করা চেষ্টা করছে। এই খবরটি আজ বাজারে আছে। এটি হলে দলটা টিকে যাবে। নাহলে এই দল টিকবে না।

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এই মন্তব্য করেন তিনি।

শফিকুর রহমান বলেন, বিএনপির নেতারা নির্বাচনের আগে বলেছিল আওয়ামী লীগ পালানোর রাস্তা খুঁজে পাবে না। নির্বাচনের পর তাদের কণ্ঠ কিছুটা নিচু হয়ে গেছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাসের শ্রেষ্ঠ নির্বাচন উপহার দিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্র অনেক হুমকি দিয়েছিল। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়ে বলেছেন, তারা একসঙ্গে কাজ করতে চান।

বিদেশে থাকা সরকারবিরোধী অনলাইন অ্যাক্টিভিস্টদেরও কঠোর সমালোচনা করে শফিকুর রহমান বলেন, ফ্রান্সে থাকা পিনাকী ভট্টাচার্য আর নিউইয়র্কে থাকা কিছু লোক রয়েছে, তারা সাংবাদিকতার নামে কলঙ্ক। তারা এসব জায়গায় বসে 'নোংরা' কথা বলেন।

আইন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়কে উদ্দেশ করে এই সংসদ সদস্য বলেন, এদের দেশে এনে শাস্তি দেওয়া দরকার।

সংবাদমাধ্যম নিয়ে শফিকুর রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ নির্মাণে সংবাদমাধ্যম অত্যন্ত জরুরি। কিন্তু এদিকে নজর দিতে হবে। এখন মোবাইল থাকলেই সাংবাদিক। হাজার হাজার, লাখ লাখ সাংবাদিক হয়ে গেছে। তারা যা খুশি অনলাইন ও ফেসবুকে লিখছে।