তনু হত্যার প্রতিবাদে মানবিক সমাবেশ


বিক্ষোভ মিছিলে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানবিক সমাবেশ করেছেন সিস্টার হেলেনা জাহাঙ্গীর। বৃহস্পতিবার দুপুরে এই সমাবেশে অংশ নেন শিক্ষার্থী-অভিভাবকসহ অনেকে।
সিস্টার হেলেনার প্রতিবাদী ভূমিকা ও জয়যাত্রা ফাউন্ডেশনের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল হয়। হেলেনা জাহাঙ্গীরের সভাপতিত্বে সমাবেশে বিভিন্ন স্কুলের শিক্ষক, জয়যাত্রা ফাউন্ডেশনের কর্মকর্তারা বক্তব্য রাখেন।
হেলেনা জাহাঙ্গীর বলেন, বাংলাদেশে নারী নির্যাতনের ইতিহাস অনেক পুরনো। এই ইতিহাস পাল্টাতে হবে। ঘরে-বাইরে নারীরা নিগৃহীত হচ্ছে প্রতিনিয়ত। সরকার এর উপযুক্ত ব্যবস্থা নিতে পারছে না।
সিস্টার হেলেনা বলেন, তনুকে যারা মেরেছে এরা এই সমাজের অংশ। সারা দেশে এই নষ্ট শ্রেণিটি বিদ্যমান। এদেরকে প্রতিরোধ করতে হলে নারী-পুরুষকে ঐক্যবদ্ধ হতে হবে। সমাবেশে হেলেনা জাহাঙ্গীর অতিদ্রুত তনু হত্যার বিচার দাবি করেন। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চান।  
গত ২০ মার্চ রবিবার রাতে কুমিল্লার ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের পাশে জঙ্গল থেকে তনুর লাশ উদ্ধার করা হয়। গত এক সপ্তাহ ধরে তনু হত্যার বিচার দাবিতে দেশজুড়ে বিক্ষোভ সমাবেশ চলছে।

 

এসটিএস/এমএসএম