লন্ডনে বৈশাখী মেলা ৩১ জুলাই, আসছেন হাবিব ও আইয়ুব বাচ্চু





লন্ডনে বৈশাখী মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেললে অতিথিরাআগামী ৩১ জুলাই টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন করতে আয়োজন করা হচ্ছে বৈশাখী মেলা। চলতি বছর বৈশাখী মেলায় বাংলাদেশ থেকে আসছেন জনপ্রিয় শিল্পী হাবিব ওয়াহিদ ও এলার বি ব্যান্ডের আইয়ুব বাচ্চু। দুপুর ১২টা থেকে মেলা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।
এর আগে মেলার আয়োজন বৈশাখী মেলা ট্রাস্টের উদ্যোগে হলেও চলতি বছর কাউন্সিলের উদ্যোগে মেলার আয়োজন করা হয়েছে। মেলা আয়োজনের বিস্তারিত জানাতে সোমবার বিকেলে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যমলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, কাউন্সিলর সাবিনা আক্তার ও মেলার ব্রডকাস্ট পার্টনার এনটিভি ইউরোপের ডিরেক্টর মোস্তফা সারোয়ার বাবু।
ব্রিফিংয়ে বলা হয়, ব্রিটেনের মাল্টি কালচারাল সোসাইটিতে বাংলা সংস্কৃতি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ইস্ট এন্ডে বৈশাখী মেলার এই আয়োজন টাওয়ার হ্যামলেটের প্রতি পর্যটকদের বাড়তি আকর্ষণ তৈরি করে।
বেশ কয়েক বছর ধরে বৈশাখী মেলা ভিক্টোরিয়া পার্কে উদযাপিত হলেও বাংলাদেশী কমিউনিটি ও ব্যবসায়ী কমিউনিটির আবেদনের প্রেক্ষিতে বৈশাখী মেলা আবারো বাংলা টাউনে ফিরিয়ে আনা হয়েছে। তবে বড় পরিসরে মেলার আয়োজন ও অধিকসংখ্যক স্টল দেওয়ার সুবিধার জন্য কমিউনিটির একটি পক্ষ বলছে মেলা ভিক্টোরিয়া পার্কেই হওয়া উচিত।
মেয়র জন বিগস জানান, বাংলাদেশী কমিউনিটির আবেগ ধরে রাখতে স্থানীয় অধিবাসীদের মতামতের ভিত্তিতে বৈশাখী মেলা বাংলাদেশী কমিউনিটির প্রাণ কেন্দ্র ‘বাংলা টাউনে’ ফিরিয়ে আনা হয়েছে। তবে ভবিষ্যতে বৈশাখী মেলাকে নটিংহিল কার্নিভালের মতো বড়ো আঙ্গিকে আয়োজন করতে কমিউনিটিভিত্তিক সংগঠন ও অভিজ্ঞতা সম্পন্ন সংগঠকদের হাতে আয়োজনের দায়িত্ব দিতে চায় কাউন্সিল।
/এমএসএম/আপ-এসএনএইচ/