কারখানায় গ্যাস লাইটার বিস্ফোরণে আহত আরও এক জনের মৃত্যু

ঢামেকে চিকিৎসাধীন আশুলিয়ায় গ্যাস লাইটার বিস্ফোরণে দগ্ধ শ্রমিকরাআশুলিয়ার কালার ম্যাচ বিডি লিমিটেডে গ্যাস লাইটার বিস্ফোরণে আহত রোকসানা আক্তার রকি মারা গেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
ঢামেকের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের আবাসিক সার্জন পার্থ শংকর দাস বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘রোকসানা আক্তার রকির শরীরের ৭০ শতাংশ পুড়ে গিয়েছিল। বেলা সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।’
মঙ্গলবার সাভারের আশুলিয়ায় কালার ম্যাচ বিডি লিমিটেড নামে একটি কারখানায় লাগা আগুনে দগ্ধ হন শ্রমিকরা। এদের মধ্যে ২১ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। রোকসানা আক্তার রকি তাদের একজন ছিলেন। এখনও ২০ জন নারী শ্রমিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার আসা ২১ রোগীর মধ্যে ৩৫ শতাংশ পোড়া নিয়ে আসা ১৪ বছরের আঁখি রাতেই মারা যান। বুধবার সকালে মারা যান রোকসানা আক্তার রকি এবং আরও একজন রোগী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান। বাকি ১৮ জনের মধ্যে চার জন আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র), চার জন এইচডিইউ (হাইডিপেনডেন্সি ইউনিট), চার জন অবজারভেশন ওয়ার্ডে ও সাত জন পোস্ট অপারেটিভ বিভাগে ভর্তি রয়েছেন।
/জেএ/এসএনএইচ/এপিএইচ/