১-৩ ডিসেম্বর শেয়ার বাজার মেলা

15215936_1131820400199630_1186667582_o

পুঁজি বাজারের নতুন ব্র্যান্ডিং এবং পুঁজি বাজার সম্পর্কে সচেতনতা তৈরি করতে দ্বিতীয়বারের মতো আয়োজন করা হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৬। অর্থসূচকের আয়োজনে আগামী ১-৩ ডিসেম্বর পর্যন্ত চলবে এ শেয়ার মেলা। রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে মেলা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান।

তিনি বলেন, ২০১০ সালের শেয়ার বাজারে ধসের পর থেকে পুঁজিবাজার একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ধসের পর থেকে বাজার সম্পর্কে যত আলোচনা হচ্ছে তার বেশিরভাগই অযৌক্তিক ও অবাস্তব। গতবছর অর্থসূচক প্রথমবারের মতো ক্যাপিটাল মার্কেট এক্সপো আয়োজন করে। গতবার এ মেলা নিয়ে ব্যাপক সাড়া পাওয়ার পরই দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করা হয়েছে।

জিয়াউর রহমান বলেন, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান এক্সপোতে অংশ নেবে। সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও শাহজীবাজার পাওয়ার লিমিটেড এক্সপোর স্পন্সর। বাংলাদেশ অর্থনীতি সমিতি, ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি), ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস, বাংলাদেশ (আইসিএবি) ও ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এক্সপোর কো-পার্টনার। 

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য মেলা খোলা থাকবে। বিনামূল্যে প্রবেশ কুপনে র‌্যাফেল ড্রতে থাকবে পুরস্কার। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মেলা উদ্বোধন করবেন।

 আরএআর/এসটি/