দিয়াজের লাশের দ্বিতীয় দফা ময়নাতদন্তে মেডিক্যাল বোর্ড গঠন

ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও সংগঠনটির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার সাবেক যুগ্ম সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ পুনরায় ময়নাতদন্তের জন্য তিন সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আজ দুপুর একটার দিকে ময়নাতদন্ত শুরু করবে এ বোর্ড।

ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদকে প্রধান করে এ বোর্ড গঠন করা হয়েছে। তিনি নিজেই বিষয়টি বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন। বোর্ডের অন্য সদস্যদের মধ্যে রয়েছন প্রভাষক প্রদীপ বিশ্বাস। অন্য জনের নাম জানা যায়নি।

এর আগে দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য শনিবার সকালে চবি ক্যাম্পাস এলাকার কবর থেকে দিয়াজের লাশ তোলা হয়। পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত দিয়াজের লাশের দ্বিতীয় দফা ময়নাতদন্তের অনুমতি দেন।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর প্রবেশ গেটের সামনে অবস্থিত বাসার নিজ কক্ষ থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তার লাশের ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়, দিয়াজ আত্মহত্যা করেছেন। তবে এই প্রতিবেদন প্রত্যাখ্যান করে দিয়াজের পরিবার। তারা নতুন করে ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন জানান। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে প্রথম দফা ময়নাতদন্ত হয়।

/এআইবি/এসএনএইচ/