সাংবাদিক নাজমুল হুদার মুক্তির দাবিতে নাগরিক সমাবেশ

দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও একুশে টেলিভিশনের সাভার-আশুলিয়া প্রতিনিধি নাজমুল হুদার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে তৃণমূল নাগরিক আন্দোলন।

সাংবাদিক নাজমুল হুদার মুক্তির দাবিতে নাগরিক সমাবেশ

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে সংগঠনটি এ দাবি জানায়।

মানবাধিকার সমিতির মহাসচিব, তৃণমূল নাগরিক আন্দোলনের উপদেষ্টা মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ‘দেশে এখন কারও কোনও নিরাপত্তা নেই।  দৈনিক বাংলাদেশ প্রতিদিন একুশে টেলিভিশনের সাভার-আশুলিয়া প্রতিনিধি নাজমুল হুদাকে পুলিশি রোষানলের কারণেই এখন কারাগারে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। ইতোমধ্যে তার বিরুদ্ধে প্যান্ট চুরির মামলাসহ একাধিক মামলা দায়ের করা হয়েছে। দফায় দফায় রিমান্ডের নামে তার ওপর অত্যাচার করা হচ্ছে।’

তিনি বলেন, ‘আশুলিয়ার একটি রিপোর্টকে কেন্দ্র করে পুলিশ এভাবে কেন একজন সাংবাদিকের ওপর প্রতিহিংসামূলক আচরণ করছে, তা আমাদের বোধগম্য নয়। নাজমুল হুদা যদি কোনও দোষ করে থাকে, তাহলে প্রমাণ সাপেক্ষে তার বিচার হওয়ার বিরুদ্ধে আমরা নই। কিন্তু একজন প্রতিষ্ঠিত সাংবাদিকের বিরুদ্ধে চুরির মামলাসহ উস্কানিমূলক মামলা ন্যাক্কারজনক ঘটনা।’ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নাজমুল হুদার নিঃশর্ত মুক্তি  দাবি করেন তিনি।

সংগঠনের সভাপতি মুহাম্মদ মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে মানবন্ধনে আরও বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার পরিষদের মহাসচিব আ.স.ম মোস্তফা কামাল, সাংবাদিক আব্দুল্লাহ জিয়া, বিশিষ্ট সংগঠক আরমান হোসেন পলাশ, সংগঠনের কেন্দ্রীয় নেতা আইয়ুব হোসেন বিপ্লব, কালাম উদ্দিন ভোলা, আলী আজগর হাসান প্রমুখ।

আরএআর/ এপিএইচ/

আরও পড়ুন: 

রাষ্ট্রপতির সিদ্ধান্ত গণতান্ত্রিক না হলে জনগণ মানবে না: ফখরুল