জেএসসি-জেডিসি পরীক্ষার পুনর্নিরীক্ষার ফল প্রকাশ

 

জেএসসি-জেডিসির পুনর্নিরীক্ষার ফল প্রকাশজুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় আটটি সাধারণ শিক্ষা বোর্ড জেএসসি ও মাদ্রাসা বোর্ড জেডিসি পরীক্ষার পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করে।
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।  সংশ্লিষ্ট সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে পুনর্নিরীক্ষার ফল জানা যাবে।
শিক্ষা অধিদফতরের একটি সূত্র জানায়, ঢাকা শিক্ষা বোর্ডে ১ হাজার ৫৭৮ জনের ফলাফলে পরিবর্তন এসেছে। এতে ২৩৮ জন শিক্ষার্থী পাস করেছে। এই ফলাফলে নতুন করে ৪০৬ জন জিপিএ-৫ পেয়েছে।  এ বছর জেএসসি-জেডিসির ফলাফল চ্যালেঞ্জ করে ঢাকা বোর্ডে ২৬ হাজার ৮৮৪ শিক্ষার্থী ফল পুনর্নিরীক্ষার আবেদন করেছিল।
২০১৬ সালের জেএসসি-জেডিসিতে ৯৩ দশমিক ০৬ শতাংশ শিক্ষার্থী পাস করে। জিপিএ-৫ পায় ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন। পুনর্নিরীক্ষার  ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী এখন বেড়ে যাবে।

প্রসঙ্গত, গত বছরের (২০১৬) ২৯ ডিসেম্বর জেএসসি-ডেজিসি পরীক্ষার ফল প্রকাশ হয়। পরের দিন ৩০ ডিসেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত এই ফল  পুনর্নিরীক্ষার  আবেদন করে শিক্ষার্থীরা।

/এসএমএ/এমও/এপিএইচ/