বিএসএমএমইউ পরিদর্শন ইউজিসি কমিটির

বিএসএমএমইউ প্রশাসনের সঙ্গে বৈঠকে ইউজিসি কমিটি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নতুন অনুষদ ও বিভাগ খোলার ব্যাপারে ভৌত অবকাঠামোসহ অন্যান্য বিষয়াদি পরিদর্শন করে দেখেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) গঠিত কমিটি। রবিবার (৯ এপ্রিল) ইউজিসি কমিটি বিএসএমএমইউ পরিদর্শন করে। গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন- কমিটির আহ্বায়ক ও ইউজিসির সদস্য প্রফেসর ড. এম. শাহ নওয়াজ আলি, কমিটির সচিব ও ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক রোকসানা লায়লা, কমিটির সদস্য ও ইউজিসির সচিব ড. মোঃ খালেদ, কমিটির সদস্য ও ইউজিসির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) খন্দকার হামিদুর রহমান। পরিদর্শন শেষে কমিটির সদস্যরা বিএসএমএমইউ প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে সভাপতিত্ব করেন বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বিএসএমএমইউতে নতুন একটি অনুষদ, পাঁচটি বিভাগ ও দুটি কোর্স খোলার কথা রয়েছে। নতুন অনুষদের নাম পেডিয়াট্রিকস বা শিশু অনুষদ। বিভাগগুলো হলো- রেসপিরেটরি মেডিসিন, পেডিয়াট্রিক নিউরোলজি, প্যালিয়েটিভ কেয়ার মেডিসিন, প্যাডিয়াট্রিক কার্ডিওলজি এবং পেডোডনটিকস। আর কোর্স দুটি হলো- শিশু বিভাগের অধীনে এমডি কোর্স প্যাডিয়াট্রিক নিউরোলজি অ্যান্ড নিউরো ডেভেলপমেন্ট এবং মেডিসিন বিভাগের অধীনে এমডি কোর্স প্যালিয়েটিভ মেডিসিন।

উল্লেখ্য, বিএসএমএমইউতে বর্তমানে ৭টি অনুষদ, ৪৭টি বিভাগ ও ৯১টি কোর্স রয়েছে।

/জেএ/এমএ/