ডিআরইউ’র শিক্ষাবৃত্তি পেলেন প্রয়াত ১৭ সদস্যের সন্তানরা

DRU20151129111425ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রয়াত ১৭ সদস্যের সন্তানরা সংগঠনটির সেবামূলক কর্মকাণ্ডের আওতায় তৃতীয়বারের মতো শিক্ষাবৃত্তি পেলেন। শুক্রবার (২৮ এপ্রিল) ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের হাত থেকে এই শিক্ষাবৃত্তি নেন প্রয়াতদের পরিবারের সদস্যরা।
এ বছর প্রয়াত ১৭ সদস্যের পরিবারকে ২ হাজার টাকা হারে বার্ষিক এককালীন ২৪ হাজার টাকা করে বৃত্তি দেওয়া হয়। সদস্যরা হলেন— প্রয়াত তিমির লাল দত্ত, আলতাফ মাহমুদ, সাইফুল ইসলাম তালুকদার, সামসুস সালেহীন, ওবায়দুল গণি চন্দন, আহমাদ কামরুল মিজান, সাগর সরওয়ার ও মেহেরুন রুনী, দীনেশ দাস, পথিক সাহা, রাশেদ হোসেন, লুৎফুল খবীর, হোসাইন জাকির, আরিফ রহমান, মোহাম্মদ আওলাদ হোসেন, আবদুল্লাহ আল ফারুক, সন্তোষ মন্ডল ও মাহবুব মতিন।
বৃত্তি প্রদানের আয়োজনে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। আগামী বছর থেকে এই শিক্ষাবৃত্তি ২ হাজার থেকে বাড়িয়ে ৩ হাজার টাকা করার ঘোষণা দেন তিনি।

ডিআরইউ’র গ্রুপ বীমা এবং প্রয়াত সদস্যদের সন্তানকে শিক্ষা বৃত্তি দেওয়া একটি মহতি উদ্যোগ উল্লেখ করে এটি চালিয়ে নেওয়ার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ বিলবোর্ড অ্যাডভার্টাইজিং ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান।

ডিআরইউ’র সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, প্রয়াত ওবায়দুল গণি চন্দনের স্ত্রী রুবিনা মোস্তফা ও প্রয়াত আরিফ রহমানের স্ত্রী কনা রহমান।

সূত্র: বাসস

/জেএইচ/