বনানী থানায় ধর্ষণের মামলা নেওয়ার ক্ষেত্রে কিছু ব্যত্যয় ঘটেছে: ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া (ফাইল ফটো)


দ্য রেইনট্রি হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় বনানী থানায় মামলা নেওয়ার ক্ষেত্রে সার্বিক বিষয়ে কিছু ব্যত্যয় ঘটেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, এ মামলা নেওয়ার ক্ষেত্রে পুলিশের গাফিলতি ছিল না। তবে কিছু কিছু বিষয়ে ব্যত্যয় ঘটেছে। এগুলো কেন ঘটলো তা জানতে সংশ্লিষ্টদের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।  তাদের উত্তর পেলেই তদন্ত প্রতিবেদন মিলিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।
এ মামলা নেওয়ার বিষয়ে পুলিশের গাফিলতি ছিল কিনা তা জানতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন আজ সোমবার হাতে পাওয়ার পর পুলিশ সদর দফতরে দুপুরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।
এর আগে পুলিশের ‘গাফিলতি’ বিষয়ে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ডিএমপি কমিশনারের হাতে তুলে দেন তদন্ত কমিটির প্রধান এডিশনাল কমিশনার মিজানুর রহমান। দুই তরুণীকে ধর্ষণের ঘটনায় মামলা নিতে বনানী থানা পুলিশের কর্তব্য পালনে কোনও গাফিলতি ছিল কিনা তা জানতে ডিএমপি ওই তদন্ত কমিটি গঠন করে। এই কমিটি আগামী রবিবার পর্যন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় নিলেও আজই প্রতিবেদনটি জমা দেয়। এরপর এই প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী সংশ্লিষ্টদের কাছে ব্যত্যয়গুলোর বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
প্রসঙ্গত: রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার এক তরুণী বনানী থানায় মামলা করতে গেলে  থানা পুলিশ গড়িমসি করে এবং ৪৮ ঘণ্টা পর মামলাটি নেয় বলে অভিযোগ ওঠায় ওই তদন্ত কমিটিটি গঠন করা হয়েছিল।
/এসএমএন/ইউআই/টিএন/