গাবতলীর পশুর হাটে আগুন, ১৩ গরুর মৃত্যু

গাবতলীর পশুর হাটে আগুন- ছবি: সাজ্জাদ হোসেনরাজধানীর গাবতলীর পশুর হাটে আগুনে পুড়ে মারা গেছে ১৩টি গরু, ৫টি ছাগল ও একটি ভেড়া। যার আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ১০টায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে প্লাস্টিকের শেডে আগুন লেগেছে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।
ফায়ার সার্ভিসের সদর দফতরের ডিউটি অফিসার এনায়েত হোসেন বাংলা ট্রিবিউনকে জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে গাবতলীর পশুর হাটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে যায়। প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ১৩টি গরু, ৫টি ছাগল ও একটি ভেড়া মারা যায়। সামান্য দগ্ধ হয়েছে আরও কয়েকটি গরু।
তবে গাবতলী গরুর হাটের ইজারাদার লুৎফর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, তাদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন লাগার পর কিছু গরু হাট থেকে বাইরে বেরিয়ে যায়। সেগুলোর আর সন্ধান পাননি তারা।
তবে ফায়ার সার্ভিসের সদর দফতরের অপারেটর ফরিদ উদ্দিন আগুন নেভানোর কাজে নিয়োজিত কর্মকর্তাদের বরাত দিয়ে বাংলা ট্রিবিউনকে বলেন, কোনও পশু গাবতলীর হাট থেকে খোয়া যায়নি। আমরা প্রায় এক কোটি টাকা মূল্যের পশুকে আগুন থেকে রক্ষা করতে পেরেছি।
/জেইউ/এআর/