রায়ে খুশি খালাস গোলাম মোস্তফার আইনজীবী

বিশ্বজিৎ হত্যা মামলায় খালাস পাওয়া গোলাম মোস্তফার আইনজীবী মো. জহিরুল ইসলাম সবুজের প্রতিক্রিয়া

বিশ্বজিৎ হত্যা মামলায় উচ্চ আদালতের দেওয়া রায়ে সন্তোষ প্রকাশ করেছেন আসামি গোলাম মোস্তফার আইনজীবী মো. জহিরুল ইসলাম সবুজ। রবিবার বিকালে এ রায় ঘোষণার পর দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। রায়ে গোলাম মোস্তফাকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

আইনজীবী মো. জহিরুল ইসলাম সবুজ বলেন, গোলাম মোস্তফার এই মামলায় কোনও সম্পৃক্ততা নাই এটা জানিয়ে আমরা আদালতের কাছে আবেদন করেছিলাম । আদালত সেই সাক্ষ্য প্রমাণে সন্তুষ্ট হয়ে তাকে খালাস দেওয়ায় আমরা খুশি।
আজ সকাল ১১ টা থেকে পড়তে শুরু করা রায় বিকেল ৫টার কিছু আগে ঘোষণা করেন আদালত। রায়ে বিশ্বজিৎ দাস হত্যা মামলায় হাইকোর্টের রায়ে দুই জনের মৃত্যুদণ্ড বহাল রাখা হয়েছে। বাকি আসামিদের মধ্যে পনের জনের যাবজ্জীবন ও ৪ জন খালাস পেয়েছে। বিচারপতি রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। রায়ে রফিকুল ইসলাম শাকিল ও রাজন তালুকদারকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে।

এদিকে রায়ের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, পূর্ণাঙ্গ রায় হাতে আসার পর তারা পরবর্তী করণীয় ঠিক করবেন।

এর আগে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর বিচারিক আদালেতে ছাত্রলীগের ২১ জন কর্মীর মধ্যে আটজনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। বাকি ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ড পাওয়াদের মধ্যে ছিলেন রফিকুল ইসলাম ওরফে শাকিল, মাহফুজুর রহমান ওরফে নাহিদ, জি এম রাশেদুজ্জামান ওরফে শাওন, কাইয়ুম মিয়া, ইমদাদুল হক ওরফে এমদাদ, সাইফুল ইসলাম, রাজন তালুকদার ও নূরে আলম ওরফে লিমন। তাঁদের মধ্যে রাজন তালুকদার ও নূরে আলম পলাতক। বাকি ছয়জন কারাগারে আছেন। এদের মধ্যে চারজনকে খালাস দেওয়া হয়েছে।

/ইউআই/টিএন/

বিশ্বজিৎ হত্যা মামলা সংক্রান্ত আরও খবর:

বিশ্বজিৎ হত্যা: শুধু দু’জনের ফাঁসি বহাল, অনেকের সাজা কমলো