‘আগামী’ আয়োজিত দেয়ালপত্রিকা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

Agami Award Ceremonyশিশুদের মেধা ও মনন বিকাশের জন্য আগামী ইনকরপোরেটেডের সহযোগী প্রতিষ্ঠান ‘আগামী এডুকেশন ফাউন্ডেশন’ আয়োজিত ‘সহ-শিক্ষাক্রমিক’ আওতায় প্রথম দেয়ালপত্রিকা প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৯ আগস্ট) এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।


রাজধানীর ধানমন্ডিতে ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিভিন্ন বিদ্যালয় থেকে আগত প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, আগামী এডুকেশন ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য, স্বেচ্ছাসেবকসহ অনেকেই উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথি ও উপস্থিত সবার উদ্দেশে বক্তব্য রাখেন আগামী এডুকেশন ফাউন্ডেশনের ডিরেক্টর অফ ফিন্যান্স ডা. তাজকিরা খানম। এরপর আগামী এডুকেশন ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর নাফিসা খানম তার উপস্থাপনায় সুবিধাবঞ্চিত শিশুদের গুণগত ও মানসমম্মত শিক্ষা নিশ্চিতকরণে আগামীর সম্ভাব্য ক্ষেত্রগুলো তুলে ধরার পাশাপাশি মেধা বিকাশে সহশিক্ষাক্রমিক কার্যক্রমের উপযোগিতা ব্যাখ্যা করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে আগামী’র ভাইস প্রেসিডেন্ট দিলরুবা চৌধুরী এবং আগামী এডুকেশন ফাউন্ডেশনের অ্যাডভাইজার ডক্টর জেবা ইসলাম সেরাজ বক্তব্য রাখেন। সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনা করেন আগামী এডুকেশন ফাউন্ডেশনের ডিরেক্টর অব অ্যাডমিনিস্ট্রেশন মো. আব্দুর রহমান খান।
আগামী এডুকেশন ফাউন্ডেশনের অন্তর্গত বিদ্যালয়গুলোতে সহ-শিক্ষা কার্যক্রমের প্রসার এবং কোমলমতি শিক্ষার্থীদের মেধা-মনন বিকাশের পাশাপাশি সহ-শিক্ষার ফলপ্রসূতা বাড়ানোর লক্ষে ২০১৭ সালের এপ্রিল মাসে প্রথমবারের মতো দেয়ালপত্রিকা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার বিষয় ছিল ‘পহেলা বৈশাখ’। আগামী’র অর্থায়নে পরিচালিত বিভিন্ন বিদ্যালয়ের মধ্য থেকে ১১টি বিদ্যালয়ের মোট ৮০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। অংশগ্রহণকারীদের মধ্যে তিনটি বিভাগে মোট ৩২ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। এ ছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ০৪ টি বিদ্যালয়কে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।
প্রতিযোগিতায় আগারগাঁয়ের ‘আলোক শিক্ষালয়’ যথাক্রমে ‘ক’ ও ‘খ’ বিভাগে এবং যশোরের ’মাশিলা মাধ্যমিক বিদ্যালয়’ ও ঢাকার ‘মিউজিক ফর ডেভলপমেন্ট-সুরের ধারা ‘গ’ বিভাগে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করে। পরে আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে অংশগ্রহণকারী সব প্রতিযোগীর মধ্যে পুরস্কার বিতরণ ও সনদপত্র প্রদান করা হয়।
পুরস্কার বিতরন শেষে অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন আগামী এডুকেশন ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর নাফিসা খানম।