পাইলট প্রশিক্ষণের আগেই ওড়ার সুযোগ দেবে গ্যালাক্সি

গ্যালাক্সি ফ্লাইং একাডেমিপাইলট প্রশিক্ষণ নিতে ইচ্ছুকদের প্রশিক্ষণের আগেই আকাশে ওড়ার অভিজ্ঞতা দিতে বিশেষ ফ্লাইটে অংশ নেওয়ার সুযোগ দেবে গ্যালাক্সি ফ্লাইং একাডেমি। আগ্রহীদের বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিশেষ অফারের আওতায় এ সুযোগ দেওয়া হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
রবিবার (২৪সেপ্টেম্বর) পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১০ সাল থেকে পাইলট ট্রেনিং কার্যক্রম পরিচালনা করছে গ্যালাক্সি ফ্লাইং একাডেমি। এরই মধ্যে প্রায় একশ জন এ একাডেমি থেকে প্রশিক্ষণ নিয়েছেন। বর্তমানে প্রশিক্ষণ নিচ্ছেন আরও ৬৫ জন। পাইলট প্রশিক্ষণের কার্যক্রমটি দুই ভাগে বিভক্ত— গ্রাউন্ড স্কুল ও ফ্লাইং। একাডেমির গ্রাউন্ড স্কুল ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর এবং ফ্লাইং ট্রেনিং স্কুল রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরে অবস্থিত।
গ্যালাক্সি ফ্লাইং একাডেমির প্রধান নির্বাহী কর্মকর্তা উইং কমান্ডার (অব.) এ টি এম নজরুল ইসলাম বলেন, ‘যারা পাইলট হতে ইচ্ছুক, তাদের জন্য এ সুযোগ দেওয়া হবে। তারা ভর্তির আগেই একটি অভিজ্ঞতাসূচক ফ্লাইটে অংশ নিতে পারবেন। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত ট্যুরিজম ফেস্ট উপলক্ষে এ বিশেষ সুবিধা দেওয়া হবে।’
এ টি এম নজরুল ইসলাম জানান, পাইলট হওয়ার জন্য প্রশিক্ষণ নিতে বয়স নূন্যতম ১৬ বছর হতে। শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চতর গণিত ও পদার্থ বিজ্ঞানসহ এইচএসসি (বিজ্ঞান) বা সমমানের ডিগ্রি।
আরও পড়ুন-
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বুধবার ‘ট্যুরিজম ফেস্ট’