এখনও সন্ধান মেলেনি সরিষাবাড়ির পৌরমেয়র রুকনের

নিখোঁজ হওয়া সরিষাবাড়ির পৌরমেয়র রুকুনুজ্জামান রুকনজামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রুকনের কোনও সন্ধান এখনও পাওয়া যায়নি। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের গাউসুল আজম রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন তিনি। এ বিষয়ে সোমবার রাতে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করার পর ২৪ ঘণ্টা পার হলেও তার কোনও সন্ধান দিতে পারেনি পুলিশ। এ ঘটনার তদন্তের দায়িত্বে থাকা উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক জানান, নিখোঁজ মেয়রে সন্ধানে তাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, মেয়র রুকন নিখোঁজ হওয়ার পর সোমবার রাত ৯টার দিকে তার বড় ভাই সাইফুল ইসলাম টুকন উত্তরা পশ্চিম থানায় জিডি করেন। এরপর পুলিশ তদন্ত শুরু করলেও মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত তার কোনও হদিস পায়নি। নিখোঁজের কারণও জানতে পারেনি তারা।
পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘জামালপুরের সরিষাবাড়ির পৌরমেয়র রুকুনুজ্জামানের মোবাইল ফোনের কললিস্টও খতিয়ে দেখছি। তবে এখন পর্যন্ত তার নিখোঁজের কোনও কারণ বা সূত্র পাওয়া যায়নি। তাকে খুঁজে বের করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।’
এদিকে, আমাদের জামালপুর প্রতিনিধি জানিয়েছেন, মেয়র রুকনের নিখোঁজ হওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় পৌরসভার কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতারা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পৌর ভবনে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তারা মেয়রের সন্ধান না পেলে আন্দোলনে যাওয়ারও ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গণি মিয়া,পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
মেয়রের ভাই সাইফুল ইসলাম টুকন সাংবাদিকদের জানান, সরিষাবাড়ীতে রাজনীতি, পৌর নির্বাচন ও নির্বাচনপরবর্তী বিভিন্ন ঘটনার কারণে তার ভাইয়ের অনেক শত্রু থাকতে পারে। তবে নিখোঁজের কারণ সম্পর্কে তিনিও কিছু ধারণা করতে পারছেন না। তিনি ভাইকে সুস্থ অবস্থায় ফেরত পাওয়ার দাবি জানান।
আরও পড়ুন-
এবার ধরা খেলো ডিআইজি’র গাড়ি, নাম প্রকাশ করলেন না চালক
উল্টোপথে গাড়ি চলার অভিযোগ পেলে ব্যবস্থা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব