জাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

মোহাম্মদ আদনানজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মীর মশাররফ হোসেন হল থেকে ঝুলন্ত অবস্থায় এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর)রাত ১০টা দিকে হলের ‘বি’ ব্লকের ৪৫০ নম্বর কক্ষ থেকে লাশটি উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত শিক্ষার্থীর নাম মোহাম্মদ আদনান। তিনি বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ৪১তম আবর্তনের শিক্ষার্থী ছিলেন।  

প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রাতে হলের ‘বি’ ব্লকের ৪৫০ নম্বর কক্ষ থেকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। এ ঘটনার পর আদনানের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।’

আদনানের বন্ধুরা জানায়, তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তিনি পরিবারের সঙ্গে রাজধানীর যাত্রাবাড়িতে থাকতেন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী জুনায়েদ নোট নেওয়ার জন্য আদনানের কক্ষের সামনে যায়। এসময় কক্ষটির দরজা ভেতর থেকে বন্ধ থাকালেও তিনি কোনও সাড়া শব্দ পাননি। পরে তিনি জানালা দিয়ে আদনানকে ঝুলন্ত অবস্থায় দেখেন। এরপর শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে  নিয়ে যায়। সেখান থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে কর্তব্যরত চিকিৎসক অমিতাভ দাস তাকে এনাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে রাত ১১টার দিকে আদনানের লাশ বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে নিয়ে আসা হয়।