‘জিয়া পরিবারকে জড়িয়ে করা অর্থপাচারের অভিযোগ মিথ্যা’

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সংবাদ সম্মেলনসম্প্রতি কম্বোডিয়া থেকে দেশে ফিরে গণভবনে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জিয়া পরিবারকে জড়িয়ে করা অর্থপাচারের অভিযোগকে মিথ্যা দাবি করেছে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি। সোমবার (১১ ডিসেম্বর) রাতে স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।  তারা বলেন, আরাফাত রহমান কোকোর বিপুল অর্থসম্পদ এবং জিয়া পরিবারের অর্থপাচার সম্পর্কিত খবরটি ভিত্তিহীন, বানোয়াট এবং উদ্দেশ্যপূর্ণ। প্রধানমন্ত্রীর দেওয়া খবরের সূত্রটি অসত্য হওয়ার কারণে দেশের দু-একটি সংবাদমাধ্যম ছাড়া অধিকাংশই ওই খবরের শিরোনাম করেনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির কেন্দ্রীয় নেতা ছিদ্দিকুর রহমান ইমরান। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান কমল, মো. মনিরুল ইসলাম, মোফাজ্জল হোসেন স্বপন।

ছিদ্দিকুর রহমান বলেন, ‘আরবভিত্তিক চ্যানেল গ্লোবাল ইন্টেলিজেন্স নেটওয়ার্ক (জিআইএন) এবং কানাডার রাষ্ট্রীয় দি ন্যাশন (টিএন) টিভি চ্যানেলের উদ্ধৃতি দিয়ে প্রধানমন্ত্রী জিয়া পরিবারের বিরুদ্ধে যা বলেছেন তার সত্যতা পাওয়া যায়নি।’ তিনি দাবি করেন ‘দি ন্যাশন নামে একটি নিউজ পোর্টালের অস্তিত্ব পাওয়া গেলেও খালেদা জিয়া কিংবা জিয়া পরিবারকে নিয়ে কোনও রিপোর্ট ওখানে মোটেও প্রকাশ করা হয়নি। এছাড়া জিআইএন নামে কোনও গণমাধ্যমের অস্তিত্ব পাওয়া যায়নি। এটা আধুনিক তথ্যপ্রযুক্তি অপব্যবহার করে একটি নির্দিষ্ট গোষ্ঠীকে খুশি করার জন্য সেদিনের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী নিউজ ফেব্রিকেটেড করেছেন। যার উদ্দেশ্য হলো, জিয়া পরিবারকে দেশ-বিদেশে হেয়প্রতিপন্ন করা এবং বর্তমানে বিএনপিতে সৃষ্ট গণজোয়ারকে বিভ্রান্ত করা।’

সংবাদ সম্মেলনে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির নেতাদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন মো. মনিরুল ইসলাম ফকির, মোফাজ্জল হোসেন স্বপন, মোতাহার হোসেন লিটন, শরীফ হোসেন খান, আব্দুল আলীনূর ভূঁইয়া, মো. কবির হোসেন, মহিউদ্দিন ভূঁইয়া জামাল, দোলোয়ার হোসেন রিপন, শওকত সিকদার, আব্দুর রহমান বিল্লাল, কাজী কবির, মনির মোল্লা, রেজাউল করিম মিরাজ, বিপ্লব হোসেন আজাদ ও কবি শাহীনূর।