মুক্তিযুদ্ধে শহীদদের মাগফিরাত কামনায় বায়তুল মোকাররমে দোয়া

বায়তুল মোকাররমে দোয়া (ছবি: সংগৃহীত)মহান বিজয় দিবস উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে মহান মুক্তিযুদ্ধে দেশের জন্য আত্মদানকারী সব শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এখানে মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান।

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাতও কামনা করা হয় মোনাজাতে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা এবং মুসলিম বিশ্বের শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া হয়েছে।

মোনাজাতে অংশগ্রহণ করেন ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো. মোজাহারুল মান্নান, উপ-পরিচালক মো. হারেস সিনহাসহ কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা।

অন্যদিকে ইসলামিক ফাউন্ডেশন কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে ‘মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এখানে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মু. হারুনুর রশীদ। প্রধান আলোচক হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহিউদ্দীন মজুমদার বক্তব্য রাখেন।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মুহাম্মদ তাহের হোসেন, ইসলামিক ফাউন্ডেশন কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, সভাপতি সৈয়দ আনোয়ার হোসেন প্রমুখ।