রাজধানীতে ১৪২৬ বোতল ফেনসিডিলসহ আটক ৩

ফেনসিডিলসহ আটক ৩

রাজধানীর শেরেবাংলা নগর এলাকার জাতীয় চক্ষুবিজ্ঞান হাসপাতালের সামনে থেকে ১ হাজার ৪শ’ ২৬ বোতল ফেনসিডিলসহ তিন জনকে আটক করেছে র‌্যাব। বুধবার (১৭ জানুয়ারি) সকাল ৯টার দিকে তাদের আটক করা হয়। র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফিরোজ কাউছার এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলেন– জয়নাল আবেদীন (২৪), সজীব হোসেন (২৫) ও আবদুর রহিম (২২)। তাদের প্রত্যেকের বাড়ি যশোরে। এর মধ্যে জয়নাল আবেদীন ট্রাকচালক। বাকি দুই জন মাদক ব্যবসায়ী।

মো. ফিরোজ কাউছার বলেন, ‘র‌্যাব-২ এর গোয়েন্দা টিম বেশ কিছুদিন আগেই গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কয়েকজন মাদক ব্যবসায়ী যশোরের সীমান্তবর্তী বেনাপোল থেকে ফেনসিডিল সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় এনে বিক্রি করছে। এতে মাদক ব্যবসায়ীদের ওপর নজরদারি বৃদ্ধি করা হয়। বুধবার র‌্যাব-২ এর সদস্যরা তথ্য পান, কয়েকজন মাদক ব্যবসায়ী ট্রাকে করে বেনাপোল থেকে আনা ফেনসিডিল নিয়ে রাজধানীতে প্রবেশ করেছে। সকাল ৮টা ৪০ মিনিটে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনিস্টিটিউট ও হাসপাতালের মূল গেইটের সামনের রাস্তায় একটি ট্রাককে (পাবনা ট-১১-০২৯৩) থামার নির্দেশ দেন র‌্যাব সদস্যরা। তখন ট্রাকে থাকা তিন জন পালানোর চেষ্টা করে, কিন্তু ব্যর্থ হয়। পরে তাদের আটক করা হয়।’

ট্রাকের মধ্যে বিশেষ কায়দায় ফেনসিডিল লুকানো ছিল বলে জানান র‌্যাব কর্মকর্তারা। তাদের দাবি, ট্রাকে ড্রাইভারের আসনের পিছনে টুলবক্সে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৪২৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

কম সময়ে বেশি টাকার মালিক হওয়ার লোভে এ ব্যবসায় জড়িয়েছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা র‌্যাব সদস্যদের জানিয়েছেন। মো. ফিরোজ কাউছার বলেন, ‘অল্প সময়ে বড়লোক হবার নেশায় তারা যশোরের সীমান্ত এলাকা থেকে ফেনসিডিল কিনে ঢাকায় এনে উচ্চমূল্যে বিক্রয় করে।’ আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।