বিএনপির ২৬৬ নেতা-কর্মীর আগাম জামিন

বিএনপি

নাশকতাসহ বিভিন্ন অভিযোগে দেশের কয়েকটি থানায় দায়ের করা মামলায় বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ দেশের বিভিন্ন জেলার ২৬৬ নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ, বিচারপতি মো. হাবিবুল গণি নেতৃত্বাধীন বেঞ্চ এবং বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন বেঞ্চসহ পৃথক তিনটি বেঞ্চ এসব জামিন আদেশ দেন।

আদালতে বিএনপির নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী প্রমুখ।

পরে ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী বলেন, বেশ কয়েকটি মামলায় আসামিরা আদালতে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করেন। পরে তাদের পৃথক পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা ও নরসিংদীর জেলার ৫১ জন, গাজীপুর জেলা ৭৫ জন, যশোর জেলার ৪০ জন, নারায়ণগঞ্জ জেলার ৪০ জন, চট্টগ্রাম ও সাতক্ষীরা জেলার ৬০ জন বিএনপির নেতাকর্মী আগাম জামিন পেয়েছেন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলায় এসব মামলা দায়ের করে পুলিশ। তবে এর আগেও ১৯ ফেব্রুয়ারি আরও কিছু মামলায় বিএনপির ৬৩৯ জন নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছিলেন হাইকোর্ট।