ছাত্রীকে যৌন হয়রানির মামলায় বাসচালকসহ ৩ জন রিমান্ডে

 

আদালতরাজধানীর উত্তরা ইউনিভার্সিটির এক ছাত্রীকে ‘গ্রেট তুরাগ’ পরিবহনের একটি বাসে যৌন হয়রানির মামলায় বাসচালক ও হেলপারসহ তিনজনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


মঙ্গলবার (২৪ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক গোলাম নবী উভয়পক্ষের শুনানি শেষে এই আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলো মো. নয়ন (২৯), মো. মনির (২৭) ও রোমান (২৮)।
এর আগে গুলশান থানার উপ-পরিদর্শক এবং এই মামলার তদন্ত কর্মকর্তা তাপস কুমার ওঝা ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করে আসামিদের আদালতে হাজির করেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শরিফুল ইসলাম এই তথ্য জানান।

এদিকে আসামিপক্ষের আইনজীবী ইকবাল হোসেন ও হাতেম আলী রিমান্ড বাতিল চেয়ে শুনানিতে বলেন, ‘ঘটনার সঙ্গে আসামিরা জড়িত নন। পূর্ব পরিকল্পিতভাবে এ মামলায় তাদের জড়ানো হয়েছে। এজাহারে ঘটনার বর্ণনা অনুযায়ী বাড্ডা লিংক রোড থেকে নতুনবাজার পর্যন্ত ব্যস্ত একটি রাস্তায় দুপুরবেলায় এ রকম ঘটনা ঘটার কোনও যৌক্তিকতা নেই।’
শুনানিকালে বিচারক ঘটনার বিষয়ে আসামিদের জিজ্ঞাসা করেন। তখন আসামিরা আদালতকে বলেন, ‘আমাদের সঙ্গে পূর্বপরিকল্পিত কোনও বিরোধ নেই। আমরা এ রকম কোনও ঘটনা করিনি।’ শুনানি শেষে আদালত আসামিদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত শনিবার (২১ এপ্রিল) বাড্ডার বাসা থেকে উত্তরায় উত্তরা ইউনিভার্সিটিতে যাওয়ার সময় ওই ছাত্রী ‘গ্রেট তুরাগ’ নামে একটি বাসে ওঠেন। বাসটি নতুনবাজার এলাকায় যাওয়া পর বাসের হেলপার ও কন্ডাক্টর ওই ছাত্রীকে উদ্দেশ করে অশ্লীল কথাবার্তা বলে। তারা ছাত্রীর হাত চেপে ধরে এবং শরীরের স্পর্শকাতর স্থানে যৌন হয়রানি করে।’

গত ২২ এপ্রিল ঘটনার শিকার ওই ছাত্রীর স্বামী বাদী হয়ে গুলশান থানায় নারী ও শিশু আইনের (২০০০ সংশোধন ২০০৩) ১০ ও ৩০ ধারায় মামলা দায়ের করেন।