ফাহিম মাশরুরকে আটকের কারণ, ‘ভুল বোঝাবুঝি’ বলছে বিডি জবস

ফাহিম মাশরুরচাকরি বিষয়ক ওয়েবসাইট বিডি জবস-এর প্রধান নির্বাহী ও বেসিসের সাবেক সভাপতি ফাহিম মাশরুরকে ‘ভুল বোঝাবুঝি’র কারণে আটক করেছিল বলে জানিয়েছে বিডি জবস। বুধবার (২৫ এপ্রিল) সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দায়ের করা এক মামলায় ফাহিম মাশরুরকে  আটক করেছিল ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের সাইবার ক্রাইম ইউনিট। কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বিকালে তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
সন্ধ্যায় বিডি জবস-এর পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, ভুল বোঝাবুঝির কারণে ফাহিম মাশরুরকে ডিএমপি কার্যালয়ে ডেকে নেওয়া হয়েছিল।
বিডি জবস-এর প্রধান বাণিজ্যিক কর্মকর্তা প্রকাশ রায় চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ফেসবুকে দেওয়া কিছু পোস্টের পরিপ্রেক্ষিতে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হওয়ায় বিডিজবস ডট কমের প্রধান নির্বাহী ফাহিম মাশরুরকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে নেওয়া হয়েছিল। আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, কোনও অভিযোগ না পাওয়ায় ব্যাপারটির সুষ্ঠু মীমাংসা হয়েছে এবং তিনি কাজে যোগদান করেছেন।’
গত রবিবার (২২ এপ্রিল) ফাহিম মাশরুরের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন সাবেক ছাত্রলীগ নেতা আল সাদিক। মামলায় তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটা সংস্কার আন্দোলনের নামে উসকানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা তৈরির অভিযোগ আনা হয়। এছাড়া,  ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীর ছবির ব্যাঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উসকানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করারও অভিযোগ আনা হয়।

সিটিটিসি’র সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার নাজমুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। সেই অভিযোগেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছিল। কিন্তু তার ফেসবুক ঘেঁটে আমরা এখনও তেমন কিছু পাইনি। এ জন্য মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলমান রয়েছে।’

উল্লেখ্য, ফাহিম মাসরুর দেশের চাকরি বিষয়ক ওয়েবসাইট বিডিজবস ডটকম ও ই-কমার্স মার্কেটপ্লেস আজকের ডিলের প্রধান নির্বাহী। এসএমই (SME) ফাউন্ডেশন আয়োজিত ২০১৮ সালের জন্য বর্ষসেরা উদ্যোক্তা (মাঝারি প্রতিষ্ঠান,সার্ভিস ক্যাটাগরি) হিসেবেও পুরস্কার পেয়েছেন তিনি। গত ৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি এই পুরস্কার নেন। এছাড়া, বেসিসের সদ্য নির্বাচিত কমিটিতে তিনি পরিচালক নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন:

ছেড়ে দেওয়া হয়েছে ফাহিম মাসরুরকে

ফাহিম মাসরুরের বিরুদ্ধে যে অভিযোগে মামলা
ফাহিম মাসরুরের বিরুদ্ধে মামলার বাদী সাবেক ছাত্রলীগ নেতা