সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে ৫৭ ধারার মামলা প্রত্যাহারের দাবি ডিআরইউ’র

ডিআরইউ

দৈনিক জনকণ্ঠের সহকারী সম্পাদক জাফর ওয়াজেদের বিরুদ্ধে কুষ্টিয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করায়  গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।  সংগঠনটি দাবি করেছে, তাদের এই সদস্যের বিরুদ্ধে দায়ের করা মামলাটি হয়রানিমূলক। এ কারণে মামলাটি দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছেন সংগঠনটির নেতারা।   

ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ শনিবার (২১ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, সাবেক ছাত্রনেতা, ডাকসুর সাহিত্য সম্পাদক জাফর ওয়াজেদ সত্য প্রকাশে সব সময় নির্ভীক। সম্প্রতি বিএফইউজে’র অনুমোদন পাওয়া কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের নেতা রাশেদুল ইসলাম বিপ্লব রাজনৈতিক ও ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করতে সৎ, নির্ভীক ও মুক্তিযুদ্ধের চেতনায় শানিত সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন। সাংবাদিকতার ইতিহাসে এটা অত্যন্ত জঘন্য ও খারাপ দৃষ্টান্ত।

অবিলম্বে জাফর ওয়াজেদের বিরুদ্ধে করা মিথ্যে ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করার জন্য বাদীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা।

মামলাটি প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।