এলআর ফান্ডের স্বচ্ছতা নিশ্চিত করতে টিআইবি’র তাগিদ





টিআইবিজেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বিশেষ তহবিল এলআর (লোকালি রেইজড) ফান্ডের স্বচ্ছতা নিশ্চিত করতে বাস্তবসম্মত পদক্ষেপ নেওয়ার তাগিদ দিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সোমবার (২৩ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক সম্মেলনে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও এলআর ফান্ডের স্বচ্ছতা নিশ্চিতে সরকারের গৃহীত উদ্যোগ পর্যালোচনা এবং বাস্তবসম্মত পদক্ষেপ নির্ধারণের তাগিদ দেওয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৪-২৬ জুলাই অনুষ্ঠিতব্য জেলা প্রশাসক সম্মেলনে সুশাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকারের অঙ্গীকার ও ঘোষিত নীতি অনুযায়ী স্থানীয় পর্যায়ে জাতীয় শুদ্ধাচার কৌশলের কার্যকর বাস্তবায়ন এবং জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এলআর ফান্ড পরিচালনায় স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতে সরকারের গৃহীত পদক্ষেপ পর্যালোচনা ও বাস্তবসম্মত উদ্যোগ নিতে হবে।

গতকাল রবিবার (২২ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের সচিবকে চিঠি দিয়ে টিআইবি’র পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।


বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘‘সরকার ঘোষিত ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল ২০১২’ বাস্তবায়নের অগ্রগতি, সম্ভাবনা ও চ্যালেঞ্জ বিষয়ে মতবিনিময় ও তার ভিত্তিতে পরবর্তী কর্মপন্থা নির্ধারণে জেলা প্রশাসকদের সম্মেলনে এ বিষয়ে আলোকপাত সুশাসন প্রতিষ্ঠার জন্য সময়োচিত ও জনপ্রত্যাশা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”